১৫ আষাঢ় ১৪৩১
 

সর্বশেষ

চাটমোহর

Displaying 21-30 of 36 results.

অবরোধে চাটমোহর রেল-স্টেশনে প্রতিদিন লাখ টাকার লোকসান

অবরোধে চাটমোহর রেল-স্টেশনে প্রতিদিন লাখ টাকার লোকসান

বার্তা সংস্থা পিপ (পাবনা) : বিএনপি-জামায়াত সহ ১৮ দলের টানা ৩ সপ্তাহের হরতাল অবরোধের কারণে পাবনার চাটমোহর রেল-স্টেশনে প্রতিদিন ল্য টাকার লোকশান গুনতে হচ্ছে।

দেশের বর্তমান রাজনৈতীক সংহিসতা পরিস্থিতির প্রেেিত একের পর এক ট্রেন ও রেল-লাইন নাশকতায় বিপর্যন্ত হয়ে পড়েছে ট্রেনের সিডিউল। এতে প্রতিদিন ভোগান্তিতে পড়ছেন হাজার হাজার যাত্রী। তীব্র ভোগান্তির কথা বিবেচনা করে এখন আর ট্রেনে ভ্রমন করছে না যাত্রী সাধারণরা। ব্যস্ততম এই স্টেশনটি গত ৩ সপ্তাহ ধরে প্রায় ফাঁকা থাকছে। দেশে রাজনৈতিক অস্থিরতা বেড়ে যাওয়ায় টানা অবরোধ...

সম্মাননা পেলেন চাটমোহরের ৫ জয়িতা

সম্মাননা পেলেন চাটমোহরের ৫ জয়িতা

শফিকুল ইসলাম বাচ্চু ঃ আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উদযাপন উপলক্ষ্যে জয়িতা অন্বেষণে বাংলাদেশ শীর্ষক কার্যক্রমের আওতায় পাঁচ ক্যাটেগরীতে চাটমোহর উপজেলার শ্রেষ্ঠ ৫ জয়িতাকে গতকাল সম্মাননা দেওয়া হয়েছে। মহিলা বিষয়ক অধিদপ্তর চাটমোহর পাবনা’র আয়োজনে উপজেলা প্রশাসনের সহায়তায় উপজেলা পরিষদ মিলনায়তনে শ্রেষ্ঠ জয়িতাদের সম্মাননা প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভাইস চেয়ারম্যান হেলাল উদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান রোকেয়া আজাদ, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা চিত্রা রানী সাহা, উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ রওশন আলম, যুব উন্নয়ন কর্মকর্তা...

চাটমোহর পৌর সদরের একি হাল

চাটমোহর পৌর সদরের একি হাল

শফিকুল ইসলাম বাচ্চু ঃ দ্বিতীয় শ্রেণীর মর্যদাসম্পন্ন চাটমোহর পৌরসদরের একি হাল? নোংড়া রাস্তা ঘাট। অপরিকল্পিত পয় নিষ্কাশন ব্যবস্থা। পয় নিষ্কাশনের ড্রেনগুলো নির্মিত হলেও ড্রেনের উপর ঢাকনা না দেওয়ায় ময়লা আবর্জনা ফেলে তা প্রায় ভড়ে ফেলেছে পৌরবাসী। পৌর কতৃপক্ষসহ কারো কোন নজর দারী নেই সেদিকে। চাটমোহর থানার পেছনে চৌধুরী পাড়ার রাস্তা বন্ধের উপক্রম, থানার উত্তর প্রাচীর ঘেষে পায়ে চলার পথ বন্ধ হয়ে গেছে ময়লার কারণে। কলেজ রোড এলাকার ময়লা ভর্তি ড্রেন পরিণত হয়েছে মশার প্রজনন ক্ষেত্রে। বর্তমান পৌর মেয়র হাসাদুল...

দশম জাতীয় সংসদ নির্বাচন পাবনা-৩ আসনে চারজনের মনোনয়নপত্র দাখিল

শামীম হাসান মিলন: আসন্ন দশম জাতীয় সংসদ নির্বাচনে পাবনা-৩ (চাটমোহর-ভাঙ্গুড়া-ফরিদপুর) আসনে আজ সোমবার মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিনে চারজন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। এরমধ্যে আওয়ামী লীগ জাপা (এ) ও আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র হিসেবে ২জন প্রার্থী।

এরা হলেন, আওয়ামী লীগের মনোনিত বর্তমান এমপি আলহাজ্ব মোঃ মকবুল হোসেন, জাতীয় পার্টি (এ) এর অ্যাাডভোকেট মোঃ আব্দুস সাত্তার, আওয়ামী লীগের বিদ্রোহী ও স্বতন্ত্র আমেরিকা প্রবাসী আবুল কালাম আজাদ ও স্বতন্ত্র মোঃ খায়রুল আলম। সহকারী রিটার্নি অফিসারের দপ্তরে প্রার্থীরা মনোনয়ন পত্র জমা দেন। 

উপজেলা নির্বাচন কমিশন সূত্র...

চাটমোহরে পিকআপভ্যান ও নসিমন ভাংচুর

শামীম হাসান মিলন : পাবনার চাটমোহরে অবরোধকারীরা গতকাল সোমবার চাটমোহর পৌর এলাকার বিভিন্ন স্থানে নসিমন করিমন ভাংচুর করে। এছাড়া রবিবার সন্ধ্যায় চাটমোহর কলেজ রোড এলাকায় তিনটি পিকআপভ্যান গাড়ি ভাংচুর করা হয়েছে। জানা গেছে, দোলং গ্রামের দিদার হোসেনের ছেলে শফি তার গাড়ি (ঢাকা মেট্টো ন-১৬৬৪০৯), আব্দুল গফুরের ছেলে ফটিক তার গাড়ি এবং নুরুল ইসলামের ছেলে ইয়াছিন আলী তার গাড়ি (নং ঢাকা মেট্টো ন-১৬৭৯৬৮) নিয়ে চাটমোহর থেকে টেবুনিয়া যাচ্ছিলেন। পথিমধ্যে চাটমোহর কলেজ রোডে পিকেটাররা ইটপাটকেল নিক্ষেপ করলে তিনটি গাড়ির গ্লাস ভেঙ্গে যায় ও ক্ষতিগ্রস্থ হয়। 

চাটমোহরে পানিতে ডুবে মৃগীরোগীর মৃত্যু

শামীম হাসান মিলন : পাবনার চাটমোহর উপজেলার সাড়োরা গ্রামে রোববার দুপুরে কৃষ্ণ কুমার ভট্টাচার্য্য (৪০) এক মৃগীরোগী পানিতে ডুবে মারা গেছে।  

সে মথুরাপুর ইউনিয়নের উপজেলার সাড়োরা গ্রামের মৃত কালীপদ ভট্টাচার্য্যর ছেলে। 

পারিবারিক সূত্র জানায়, বাড়ির পাশের পুকুরে গোসল করতে গিয়ে ডুবে যায়। স্বজনরা টের পেয়ে পুকুর থেকে উদ্ধার করে চাটমোহর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। মৃত কৃষ্ণ কৃমার ভট্টাচার্য্য মৃগী রোগী ছিল বলে তার পরিবার জানায়।  

অবরোধের দ্বিতীয় দিনে চাটমোহরে ১৮ দলীয় জোটের বিক্ষোভ মিছিল

অবরোধের দ্বিতীয় দিনে চাটমোহরে ১৮ দলীয় জোটের বিক্ষোভ মিছিল

স্টাফ রিপোর্টার ঃ দশম জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষনার প্রতিবাদে ১৮ দলের ডাকা দেশব্যাপী ৪৮ ঘণ্টার রাজপথ রেলপথ নৌপথ অবরোধের দ্বিতীয় দিন বুধবার পাবনা জেলা বিএনপি সদস্য, চাটমোহর পৌর সংগ্রাম কমিটির যুগ্ম আহবায়ক পাবনা-৩ এলাকায় বিএনপি থেকে মনোনয়ন প্রত্যাশি আলহাজ্ব হাসানুল ইসলাম রাজার নেতৃত্বে চাটমোহর পৌর সদরের প্রধান প্রধান সড়কে বিক্ষোভ মিছিল ও পিকেটিং করেছে ১৮ দলীয় জোট নেতৃবৃন্দ। পৌর সংগ্রাম কমিটির আহবায়ক ও পৌর বিএনপির সভাপতি এ এম জাকারিয়ার সভাপতিত্বে আফ্রাতপাড়াস্থ সেন্ট্রি সিকিউরিটি সার্ভিসেস লিঃ থেকে নেতা কর্মীরা বিক্ষোভ মিছিল বের করে। বাইপাস...

চাটমোহরের সন্ত্রাসী ‘চাকু রবি’ গ্রেফতার

 শামীম হাসান মিলন: পাবনার চাটমোহরের পুলিশের তালিকায় সন্ত্রাসী রবি ওরফে চাকু রবি (৩০) কে অভিযান চালিয়ে শনিবার বিকেলে বাসস্ট্যান্ড এলাকা থেকে গ্রেফতার করেছে পুলিশ।

সন্ত্রাসী রবি পৌর এলাকার আফ্রাতপাড়া মহল্লার মৃত ডোমন আলীর ছেলে। এলাকাবাসী জানান, সন্ত্রাসী রবি সব সময় কোমরে চাকু নিয়ে প্রকাশ্যে ঘোরাফেরা করতো। সে এলাকায় ‘চাকু রবি’ হিসেবেই পরিচিত। তার কারণে এলাকার মানুষ আতংকে ছিল। রবির গ্রেফতারের খবরে এলাকায় স্বস্তি ফিরে এসেছে।

পুলিশ জানায়, রবির বিরুদ্ধে হত্যা চেষ্টা, চাঁদাবাজি, ভূমি দখল, ভয়ভীতি প্রদর্শন, সন্ত্রাসী কর্মকান্ডে এলাকাবাসী অতিষ্ট...

চাটমোহরে সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার

শামীম হাসান মিলন: পাবনার চাটমোহর উপজেলার ভবানীপুর গ্রাম থেকে শনিবার ভোররাতে সাজাপ্রাপ্ত পলাতক আসামী আবুল কালাম আজাদকে (৩৫) গ্রেফতার করেছে পুলিশ।

আবুল কালাম উপজেলার মূলগ্রাম ইউনিয়নের ভবানীপুর গ্রামের মৃত কাজিত ফকিরের ছেলে।

থানার উপ-পরিদর্শক (এসআই) আব্দুল জলিল টাইগার জানান, গোপন সংবাদের ভিত্তিতে ভবানীপুর গ্রামের অভিযান চালিয়ে সাজাপ্রাপ্ত পলাতক আসামী আবুল কালাম আজাদকে গ্রেফতার করা হয়। 

২০০৯ সালে সিরাজগঞ্জ আদালতে তার স্ত্রী আলেয়া খাতুন যৌতুক আইনে মামলা দায়ের করেন। আদালত আসামী আবুল কালামকে ৩ মাসের কারাদন্ড প্রদান করেন। সে দীর্ঘদিন...

চাটমোহরে স্কুলছাত্রীর আত্মহত্যা

 শামীম হাসান মিলন: পাবনার চাটমোহর উপজেলার বড়শালিখা গ্রামে বুধবার মায়ের উপর অভিমান করে ফারজানা খাতুন মৌ (১৪) নামের এক স্কুলছাত্রী গলায় ফাঁস নিয়ে আত্মহত্যা করেছে। 

মৌ উপজেলার গুনাইগাছা ইউনিয়নের বড়শালিখা গ্রামের পিপলু হোসেনের মেয়ে। সে চাটমোহর টেকনিক্যাল এন্ড বিএম আই কলেজের ৯ম শ্রেণীর ছাত্রী।

পুলিশ ও স্থানীয়রা জানান, বুধবার সকালে খড় শুকানো নিয়ে তার মা বকুনী দেয়। এতে মায়ের উপর অভিমান করে ঘরের আঁডার সাথে ফাঁস নেয়। বাড়ির লোকজন মৌকে দেখতে না পেয়ে খোজাখুজির এক পর্যায়ে গলায় ফাঁস নেওয়া ঝুলন্ত অবস্থায় দেখতে পায়। 

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে। সুরতহাল...

 
 
 
পাবনা নিউজ২৪.কম
থানাপাড়া (হেলেন কটেজ), পাবনা-৬৬০০
ই-মেইলঃ newsroom@pabnanews24.com