১৭ আষাঢ় ১৪৩১
 

সর্বশেষ

ঈশ্বরদীতে ডাকাত-পুলিশের বন্ধুক যুদ্ধ ॥ ১ ডাকাত নিহত

Dec 24, 2014, 2:52:04 PM

ঈশ্বরদীতে ডাকাত-পুলিশের বন্ধুক যুদ্ধ ॥ ১ ডাকাত নিহত

রাহেনুল ইসলাম মিঠু ঈশ্বরদী সংবাদদাতা- ঈশ্বরদীর সাঁড়া ইউনিয়নের গোকুলনগর গ্রামের ঈশ্বরদী-লালপুর সড়কের রাজু সিনেমার হল সংলগ্ন কালভার্ট মোড়ে গতকাল বুধবার দিবাগত রাত আনুমানিক দুইটার দিকে ডাকাত- পুলিশের মধ্যে বন্ধুক যুদ্ধ হয়েছে। এ ঘটনায় জাহাঙ্গীর আলম (২৪) নামের এক ডাকাত নিহত ও মিজানুর রহমান নামের এক পুলিশ সদস্য আহত হয়েছে। নিহত জাহাঙ্গীর ওই এলাকার মৃত মনছের মালিথার ছেলে। 

সাঁড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ জার্জিস হোসেন ও স্থানীয় মেম্বার আব্দুল মান্নান মানু জানান, দীর্ঘদিন ধরে রাজু সিনেমা হল সংলগ্ন ঈশ্বরদী-লালপুর সড়কে ডাকাতি ও ছিনতাইয়ের ঘটনা ঘটে আসছে। এই জন্য তারা এসপি ও ওসিকে বলে ওই এলাকায় পুলিশি টহল জোরদারের ব্যবস্থা করেছিলেন। ঘটনার সময় গুলা গুলির বিকট শব্দ শুনতে পান। বেশ কিছুক্ষণ পর গুলির শব্দ কমে আসলে তাঁরাসহ এলাকার লোকজন রাস্তায় বের হয়ে আসলে পুলিশ জানান ডাকাতদের সঙ্গে তাঁদের বন্দুক যুদ্ধ হয়েছে। এতে তাদের এক পুলিশ কনস্টেবল আহত হয়েছেন। পরে ওই এলাকা ঘুরে দেখা যায়, জাহাঙ্গীর গুলি বিদ্ধ হয়ে পড়ে আছে। 

ঈশ্বরদী থানার ওসি বিমান কুমার দাশ জানান, পুলিশ নিয়মিত টহল হিসেবে রাত আনুমানিক বারটার দিকে গোকুলনগর রাজু সিনেমা হল এলাকায় যায়। এই সময় ডাকাতির প্র¯ু‘তি নেয়া ৬ সদস্যের ডাকাতদল পুলিশকে লক্ষ্য করে এলোপাতারী গুলিবর্ষণ করে। পুলিশও আত্মরক্ষার্থে শর্টগানের গুলি ছোঁড়ে। এতে অন্যান্য ডাকাতরা পালিয়ে গেলেও জাহাঙ্গীর গুলিবিদ্ধ হয়ে আহত হয়। তাকে উদ্ধার করে পাবনা হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় সকালে মারা যায়। পুলিশের ইনকাউন্টারে ডাকাতের নিহত হয়নি বলে দাবী করে বলেন, পুলিশ আত্মরক্ষার জন্য শর্টগানের মাত্র দুই রাউন্ড গুলি ছুরেছে। আর ডাকাতরা অন্তত ৩৫-৪০ রাউন্ডগুলি বর্ষণ করেছে। ডাকাতদের গুলিতেই ডাকাত মারা গেছে। এই ঘটনায় মিজানুর রহমান নামের এক পুলিশ কনস্টেবল আহত হয়েছেন বলেও দাবী করেন ওসি। ওসি আরও জানান, নিহত ডাকাত জাহাঙ্গীর গত কয়েকদিন আগে সাজা ভোগ করে জেল থেকে বের হয়ে এসে এলাকায় ডাকাতিসহ নানা অপরাধমুলক কর্মকান্ড চালিয়ে যাচ্ছিল। জাঙ্গাগীর মৃত্যুর আগে পুলিশের নিকট তার সঙ্গে থাকা সঙ্গীদের বিষয়ে তথ্য দিয়ে গেছে। এই ঘটনার পর থেকে পুরো এলাকা থমথমে হয়ে উঠে। মানুষের মধ্যে আতংক ছড়িয়ে পড়ে। পাবনা পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহম্মেদ, ঈশ্বরদী উপজেলা নির্বাহী অফিসার রফিকুল ইসলাম সেলিম ঘটনাস্থল পরিদর্শন করে এই ঘটনায় সাধারণ মানুষ যেন ভোগান্তিতে না পড়েন সেই জন্য পুলিশকে সজাগ থাকার নির্দেশ দেন।

  

 
 
 
পাবনা নিউজ২৪.কম
থানাপাড়া (হেলেন কটেজ), পাবনা-৬৬০০
ই-মেইলঃ newsroom@pabnanews24.com