১৫ আষাঢ় ১৪৩১
 

সর্বশেষ

জেলায় প্রয়োজনের তুলনায় বেশী মাছ উৎপাদন হচ্ছে -জেলা মৎস কর্মকর্তা

Aug 1, 2015, 8:39:10 PM

জেলায় প্রয়োজনের তুলনায় বেশী মাছ উৎপাদন হচ্ছে -জেলা মৎস কর্মকর্তা

রফিকুল ইসলাম সুইট : পাবনা জেলা মৎস কর্মকর্তা মো: আব্দুল জলিল মিয়া জানান- পাবনা মাছ চাষের জন্য একটি উপযুক্ত জেলা । এই জেলায় মাছের জন্য সমৃদ্ধ হবে। সরকার এই জেলাতে বিষেশ ভাবে মাছ চাষের জন্য পুরাতন বিলগুলোকে আগের অবস্থায় আনার জন্য পরিকল্পনা গ্রহণ করেছে। এই পরিকল্পনা মোতাবেক কাজ চলছে। এতে ২৭টি বিল আগের অবস্থায় ফিরে যাচ্ছে। এই সব বিল আগের অবস্থায় ফিরে গেলে দেশীয় মাছ চাষ হবে। ফলে পাবন্ াজেলার মৎস চাষীরা মাছ চাষ করে দেশের অর্থনীতিতে বিষেশ ভ’মিকা রাখবে। বর্তমানে বিল নার্সারী প্রকল্পগুলো মাছ বৃদ্ধির জন্য বেশ উপযোগী। তিরি আরও জানান- পাবনা জেলা বর্তমানে মানুষ অনুয়ায়ী মাছের চাহিদা ৫৩৬৪৮৫৪০ মেট্রিক টন (৫৬ গ্রাম/জন/দিন) আর সেখানে উৎপাদন হচ্ছে ৬৪১৯২৭৫০ মেট্রিক টন। এতে জেলায় ১০৫৪৪২১০ মেট্রিক টন বেশী মাছ উৎপাদন হচ্ছে। পাবনা জেলায় প্রয়োজনের তুলনায় বেশী মাছ উৎপাদন হচ্ছে।

শনিবার ঈশ্বরদী উপজেলা মৎস অফিসে মৎস সাপ্তাহ উপলে পাবনার গণমাধ্যম প্রতিনিধিদের সাথে এক মতবিনিময় সভায় তিনি এসব তথ্য জানান।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন-পাবনা মৎস অফিসের সিনিয়র এডি মো: আব্দুল হান্নান, ঈশ্বরদী উপজেলা মৎস কর্মকর্তা সাইফুদ্দিন ইয়াহিয়া, সদর উপজেলা মৎস কর্মকর্তা আবুল কালাম আজাদ, আটগোরিয়া উপজেলা মৎস কর্মকর্তা শাকিলা জাহান, বিটিভি প্রতিনিধি আব্দুল মতীন খান, পাবনা প্রেস কক্ষাবের সাধারণ সম্পাদক আহমেদ উল হক রানা, প্রধানমন্ত্রী কতৃর্ক গোল্ড মেডেল প্রাপ্ত ঈশ্বরদীর মাছ চাষী আশরাফ আলী খান (ডুবুরী), ঈশ্বরদীর মাছ চাষী রেজাউল করিম প্রমুখ।

মতবিনিময় সভায় গোল্ড মেডেল পাপ্ত আশরাফ আলী খানের মৎস চাষের উপর বিষেশ প্রামাণ্য প্রদশর্নী করা হয়।  

 
 
 
পাবনা নিউজ২৪.কম
থানাপাড়া (হেলেন কটেজ), পাবনা-৬৬০০
ই-মেইলঃ newsroom@pabnanews24.com