১৩ আষাঢ় ১৪৩১
 

সর্বশেষ

চাটমোহর পৌরসভার বাজেট ঘোষণা

Aug 20, 2015, 1:40:49 AM

চাটমোহর পৌরসভার বাজেট ঘোষণা

বাড়ি ও জমির উপর কর বৃদ্ধি করে পাবনার চাটমোহর পৌরসভার ২০১৫-২০১৬ অর্থ বছরের ৯ কোটি ৬৯ লাখ ৯৯ হাজার টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। বুধবার দুপুরের চাটমোহর পৌরসভার সম্মেলন কক্ষে প্রস্তাবিত এ বাজেট ঘোষণা করেন পৌর মেয়র মির্জা রেজাউল করিম দুলাল।
প্রস্তাবিত বাজেটে রাজস্ব খাতে ১ কোটি ৫৭ লাখ টাকা, উন্নয়ন খাতে ১ কোটি ৮৭ লাখ টাকা, প্রকল্প হিসাব খাতে  ৬ কোটি ২৫ লাখ টাকা আয় ধরা হয়েছে। ব্যয় পর্বে রাজস্ব খাতে ১ কোটি ৫৭ লাখ টাকা, উন্নয়ন খাতে ১ কোটি ৮৫ লাখ ৯৯ হাজার টাকা, জলাতঙ্ক রোগীদের ভ্যাকসিন ক্রয় বাবদ ২ লাখ টাকা এবং প্রকল্প হিসাব খাতে ৬ কোটি ২৫ লাখ টাকা ব্যয় ধরা হয়েছে। এছাড়া প্রস্তাবিত বাজেটের আয় পর্বে বাড়ি ও জমির উপর কর বৃদ্ধি করে ২০ লাখ টাকা ধরা হয়েছে। বাজেটে ঘোষিত বাজেটে আয়-ব্যয় সমান ধরা হয়েছে।
বাজেট ঘোষণা পর্বে বক্তব্যে মেয়র মির্জা রেজাউল করিম দুলাল বলেন, বর্তমানে পৌরসভার রাজস্ব আয় বৃদ্ধিতে নানা পদক্ষেপ নেওয়া হয়েছে। চাটমোহরবাসীর প্রাণের দাবি ২৫ লাখ টাকা ব্যয়ে মুক্তমঞ্চ নির্মাণের কাজ শুরু করা হয়েছে। তিনি গত এক বছরে এবং আগামীতে পৌরসভার বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডের তথ্য তুলে ধরে মেয়র বলেন, দলমত নির্বিশেষে সবার সহযোগিতায় চাটমোহর পৌরসভাকে প্রথম শ্রেণীর মডেল পৌরসভা হিসেবে গড়ে তোলা হবে। বাজেট ঘোষণা অনুষ্ঠানে পৌরসভার ভারপ্রাপ্ত সচিব, কর্মকর্তা-কর্মচারী, জনপ্রতিনিধি, সাংবাদিক, সুধীজন উপস্থিত ছিলেন। - বার্তা সংস্থা পিপ

 
 
 
পাবনা নিউজ২৪.কম
থানাপাড়া (হেলেন কটেজ), পাবনা-৬৬০০
ই-মেইলঃ newsroom@pabnanews24.com