১৩ আষাঢ় ১৪৩১
 

সর্বশেষ

সম্ভাব্য নারী প্রতিনিধিদের অপরাজিতার রিফ্রেসার্স প্রশিক্ষণ

Oct 11, 2015, 9:42:22 AM

সম্ভাব্য নারী প্রতিনিধিদের অপরাজিতার রিফ্রেসার্স প্রশিক্ষণ

পাবনা সদর উপজেলার ১০ ইউনিয়নের সম্ভাব্য নারী প্রতিনিধিদের দিনব্যাপি রিফ্রেসার্স প্রশিক্ষণ রোববার শহরের রাধানগর ডাকবাংলোস্থ বেসরকারি উন্নয়ন সংস্থা ডেমক্রেসিওয়াচের আঞ্চলিক কার্যালয়ে অনুষ্ঠিত হয়। 

সুইচ এজেন্সি ফর ডেভলপমেন্ট অ্যান্ড কো-অপারেশনের (এসডিসি) অর্থায়নে, ডেমক্রেসিওয়াচ ও সৎসঙ্গ পল্লী কল্যাণ সমিতি (এসপিএস) এই রিফ্রেসার্স প্রশিক্ষণের আয়োজন করে। 

ডেমক্রেসিওয়াচের পাবনাস্থ আঞ্চলিক কার্যালয়ের মাঠ সমন্বয়ক নুরুল ইসলাম নাহিদের পরিচালনায়  প্রশিক্ষণের রিসোর্স পারসন ছিলেন পাবনা সদর উপজেলা নির্বাচন অফিসার মোহাম্মদ আল মামুন  ও সৎসঙ্গ পল্লী কল্যাণ সমিতির নির্বাহী পরিচালক নরেশ মধু। প্রশিক্ষণের সার্বিক সঞ্চালনে ছিলেন সৎসঙ্গ পল্লী কল্যাণ সমিতির প্রোগ্রাম অফিসার পল্লব হোড় পলাশ। এ সময় সদর উপজেলা ভাইস চেয়ারম্যান শামসুন্নাহার রেখা, পাবনা আলহাজ্ব আহেদ আলী বিশ্বাস কলেজের প্রভাষক শবনম মঞ্জিলা মিতাসহ সদর উপজেলার ১০ ইউনিয়ন ও একটি পৌরসভার সম্ভাব্য ২৪ নারী প্রতিনিধি উপস্থিত ছিলেন।  

নির্বাচিত নারী জনপ্রতিনিধিদের প্রশিক্ষণে প্রশিক্ষণের উদ্দেশ্য, নীতিমালা নির্ধারণ, অপরাজিতা প্রকল্প সম্পর্কে ধারণা, অপরাজিতা নারীর রাজনৈতিক ক্ষমতায়নের সুযোগ, চ্যালেঞ্জ সমূহ, চ্যালেঞ্জ ও ঝুঁকিসমূহ থেকে উত্তরণের কৌশল ও পদ্ধতি, নেতৃত্ব, নেতার সম্পর্কে ধারণা, সমস্যা সমাধানে নেতার দক্ষতা, সভা পরিচালনার কৌশল, বিভিন্ন পর্যায়ে যোগাযোগের দক্ষতা, স্থানীয় সরকার নির্বাচনে অংশগ্রহণকারীদের ভাবনা, স্থানীয় সরকার নির্বাচনে নারীদের অংশগ্রহণের প্রয়োজনীয়তা ও গুরুত্ব, স্থানীয় সরকার নির্বাচনে নির্বাচিত নারী প্রতিনিধিদের শক্তিশালী দিকসমূহ সনাক্তকরণ, নির্বাচনী প্রচারাভিযান কৌশলসমূহ, নির্বাচন প্রার্থীর যোগ্যতা সমূহ, নির্বাচনী দরখাস্ত দাখিলের নিয়মাবলী, নির্বাচনী প্রচারাভিযানের নিয়মাবলী, নারী প্রতিনিধিদের কর্মপরিকল্পনা সম্পর্কে ধারণা প্রদান করা হয়। খবর বার্তা সংস্থা পিপ 

 

 
 
 
পাবনা নিউজ২৪.কম
থানাপাড়া (হেলেন কটেজ), পাবনা-৬৬০০
ই-মেইলঃ newsroom@pabnanews24.com