১৫ আষাঢ় ১৪৩১
 

সর্বশেষ

আমিনপুর থানার উদ্বোধন, পরিকল্পনামন্ত্রীর প্রতিশ্রুতি বাস্তবায়ন

Oct 20, 2013, 9:58:02 PM

আমিনপুর থানার উদ্বোধন, পরিকল্পনামন্ত্রীর প্রতিশ্রুতি বাস্তবায়ন

পাবনা: অবশেষে পাবনার বেড়া উপজেলার আমিনপুরে জেলার ১১তম থানার যাত্রা শুরু করলো। এতোদিন আমিনপুর ছিল পুলিশ তদন্ত কেন্দ্র। 
পরিকল্পনামন্ত্রী এয়ার ভাইস মার্শাল (অব.) এ কে খন্দকার বীর উত্তম রোববার সকাল সোয়া ১১টায় প্রধান অতিথি হিসেবে আমিনপুর থানার উদ্বোধন  করেন।
পরিকল্পনামন্ত্রী আমিনপুরকে থানা করার প্রতিশ্রুতি দিয়েছিলেন। অবশেষে তার দেওয়া প্রতিশ্রুতি বাস্তবায়িত হলো। 
উদ্বোধনী অনুষ্ঠানে তার সঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহিউদ্দিন খান আলমগীর, পাবনা-৪ আসনের এমপি শামসুর রহমান শরীফ ডিলু, ইন্সপেক্টর জেনারেল হাসান মাহমুদ খন্দকার, পাবনার জেলা প্রশাসক মোস্তাফিজুর রহমান, জেলা পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহমেদসহ জেলা প্রশাসনের কর্মকর্তা ও আওয়ামী লীগ নেত‍ৃবৃন্দ উপস্থিত ছিলেন।
থানা উদ্বোধনের পর অতিথিরা মোনাজাত করেন এবং থানা চত্বরে বৃক্ষরোপণ করেন। 
বেড়া উপজেলার জাতসাকিনী, মাসুমদিয়া, পুরান ভারেঙ্গা, রূপপুর ও ঢালারচর ইউনিয়ন এবং সুজানগর উপজেলার সাগরকান্দি, রানীনগর ও আহম্মদপুর ইউনিয়ন নিয়ে আমিনপুর থানা গঠন করা হয়েছে।চলতি বছরের ২৭ মে প্রশাসনিক পুনর্বিন্যাস সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটির (নিকার) বৈঠকে আমিনপুরকে থানা করার বিষয়টি অনুমোদন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 
এদিকে এ থানার কার্যক্রম শুরুর মধ্য দিয়ে সন্ত্রাস কবলিত ঢালারচরসহ আশপাশের এলাকায় শান্তি-শৃঙ্খলা ফিরে আসবে বলে মনে করছে পাবনার পুলিশ প্রশাসন ও সাধারণ মানুষ। 

উল্লেখ্য, কয়েকযুগ ধরে আমিনপুরকে থানা করার দাবিতে আন্দোলন করে আসছিলেন স্থানীয় জনগণ। বিভিন্ন সরকারের সময় স্থানীয় এমপি, মন্ত্রীরা প্রতিশ্রুতি দিলেও সে প্রতিশ্রুতি বাস্তবায়িত হয়নি। তবে জনগণের অব্যাহত দাবির পরিপ্রেক্ষিতে ১৯৯৭ সালে আমিনপুরে একটি পুলিশ তদন্ত কেন্দ্র স্থাপন করা হয়। 

 
 
 
পাবনা নিউজ২৪.কম
থানাপাড়া (হেলেন কটেজ), পাবনা-৬৬০০
ই-মেইলঃ newsroom@pabnanews24.com