১৭ আষাঢ় ১৪৩১
 

সর্বশেষ

অবরোধে চাটমোহর রেল-স্টেশনে প্রতিদিন লাখ টাকার লোকসান

Dec 19, 2013, 10:18:20 AM

অবরোধে চাটমোহর রেল-স্টেশনে প্রতিদিন লাখ টাকার লোকসান

অবরোধে চাটমোহর রেল-স্টেশনে প্রতিদিন লাখ টাকার লোকসান

বার্তা সংস্থা পিপ (পাবনা) : বিএনপি-জামায়াত সহ ১৮ দলের টানা ৩ সপ্তাহের হরতাল অবরোধের কারণে পাবনার চাটমোহর রেল-স্টেশনে প্রতিদিন ল্য টাকার লোকশান গুনতে হচ্ছে।

দেশের বর্তমান রাজনৈতীক সংহিসতা পরিস্থিতির প্রেেিত একের পর এক ট্রেন ও রেল-লাইন নাশকতায় বিপর্যন্ত হয়ে পড়েছে ট্রেনের সিডিউল। এতে প্রতিদিন ভোগান্তিতে পড়ছেন হাজার হাজার যাত্রী। তীব্র ভোগান্তির কথা বিবেচনা করে এখন আর ট্রেনে ভ্রমন করছে না যাত্রী সাধারণরা। ব্যস্ততম এই স্টেশনটি গত ৩ সপ্তাহ ধরে প্রায় ফাঁকা থাকছে। দেশে রাজনৈতিক অস্থিরতা বেড়ে যাওয়ায় টানা অবরোধ হরতালের কারণে ট্রেনের সিডিউলে বিপর্যয় ঘটেছে ভয়াবহ আকারে। এতে থেমে নেই কর্মব্যস্ততা। গন্তব্যে পৌছাতে অন্যপথে/যানবাহনে চলছে যাত্রী সাধারণ। রেলপথে ভ্রমণ কমে যাওয়ার সাথে সাথে চাটমোহর রেল-স্টেশনে ট্রেনের টিকিট বিক্রয় কমে গেছে। এতে ব্যাপক লোকশান গুনতে হচ্ছে। চাটমোহর-ঢাকা রেলপথে চলাচল করে সিল্কসিটি এক্রাপ্রেস, দ্রুতযান এক্রাপ্রেস, চিত্রা এক্রাপ্রেস, পদ্মা এক্রাপ্রেস, ধুমকেতু এক্রাপ্রেস, সুন্দরবন এক্রাপ্রেস, রংপুর এক্রাপ্রেস, মেইল ট্রেন, সিরাজগঞ্জ এক্রাপ্রেস সহ ১০টি ট্রেন। প্রতিদিন যাতায়াতের পথে প্রতিটি ট্রেনের জন্য ৭০ থেকে ৯০ পিছ টিকিট বিক্রয় হয়। যা থেকে প্রতিদিন ল্য টাকার উপরে টিকিট বিক্রয়ে আয় হতো। কিন্তু রাজনৈতীক সংহিসতা পরিস্থিতির প্রেেিত একের পর এক ট্রেন ও রেল-লাইন নাশকতায় ট্রেনের সিডিউল বিপর্যয়ের কারণে এ স্টেশনে বর্তমানে ৫‘শ টাকা থেকে হাজার টাকার টিকিট বিক্রয় হচ্ছে। 

এ ব্যাপারে চাটমোহর রেলওয়ে স্টেশন মাস্টার মহিউল ইসলাম জানান, রাজনৈতীক সংহিসতার কারণে সকাল নয়টার ট্রেন রাত ১০টায় আসছে। এতে অধরজ্য যাত্রী সাধারণ অন্য যানবাহনে চলাচল করায় বর্তমান আমাদের ব্যাপক লোকশানের মধ্যে পরতে হয়েছে। বর্তমানে ট্রেনপথে যাত্রী নেই বললেই চলে। গত ৩ সপ্তাহ আগেও আমাদের টিকিট বিক্রয় হয়েছে ১ ল্য ৫/১০ হাজার টাকার। বর্তমানে তা কমে ৫‘শ টাকা থেকে ১ হাজার টাকায় এসেছে।  

 
 
 
পাবনা নিউজ২৪.কম
থানাপাড়া (হেলেন কটেজ), পাবনা-৬৬০০
ই-মেইলঃ newsroom@pabnanews24.com