১৭ আষাঢ় ১৪৩১
 

সর্বশেষ

ঈশ্বরদীতে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ২২জন নৈশ প্রহরি নিয়োগে রহস্যজনক নিরবতা

Dec 22, 2013, 6:28:55 AM

ঈশ্বরদীতে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ২২জন নৈশ প্রহরি নিয়োগে রহস্যজনক নিরবতা

ঈশ্বরদীতে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ২২জন নৈশ প্রহরি নিয়োগে রহস্যজনক নিরবতা

বার্তা সংস্থা পিপ : দেশের সকল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সরকার ১জন করে নৈশ প্রহরি-কাম দপ্তরি নিয়োগের যে কর্মসুচী হাতে নিয়েছে তা অন্যান্য স্থানে শুরু হলেও ঈশ্বরদীতে ২২টি স্কুলের এই পদে নিয়োগের সকল প্রক্রিয়া সম্পন্ন হলেও উপজেলা কর্তৃপ রহস্যজনক কারণে নিয়োগ আদেশ প্রদান থেকে বিরত রয়েছেন। 

খোঁজ নিয়ে জানা গেছে, ঈশ্বরদীর পার্শ্ববর্তী আটঘরিয়া, লালপুর, বড়াইগ্রাম, ভেড়ামারা প্রভৃতি উপজেলায় এই পদে নিয়োগ প্রাপ্ত হয়ে তারা বেতন পাচ্ছেন। নিয়মানুযায়ী স্বস্ব স্কুলের ম্যানেজিং কমিটি নৈশ প্রহরি পদে ১জনকে বাছাই করে নাম উপজেলায় পাঠিয়ে দেয়। এরপর উপজেলা নির্বাহী অফিসার চুড়ান্ত নিয়োগপত্র প্রদান করেন। কিন্তু ঈশ্বরদীতে নিয়োগপত্র প্রদান না করায় ২২টি স্কুলের বিপরীতে বেতন ট্রেজারিতে এসেও ফেরত যাচ্ছে। 

এ ব্যাপারে উপজেলা প্রাথমিক শিা অফিসার এর কাছে জানতে চাইলে তিনি ঘটনা সত্যতা স্বীকার করে জানান, সবগুলো স্কুল থেকে প্রস্তাবিত নাম এখনো আসেনি। উপজেলায় মোট সরকারি প্রাইমারী স্কুল কয়টি জানতে চাইলে তিনি অবশ্য সঠিক সংখ্যা বলতে পারেননি। তবে ১২/১৩টি স্কুলের নৈশ প্রহরির প্রস্তাবিত নাম উপজেলা নির্বাহী অফিসারের কাছে জমা দেয়া হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সানোয়ার হোসেনের কাছে এবিষয় সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, সব স্কুল থেকে নাম এখনো আসেনি। সকল স্কুলের নাম এলেই নিয়োগ প্রদান করা হবে। সকল স্কুল থেকে নাম না আসার ফলে নিয়োগ প্রদান করা যাচ্ছে না। 

এদিকে দেশের অধিকাংশ স্কুলে এই পদে ইতোমধ্যে নিয়োগ প্রদান করা হলেও ঈশ্বরদীতে রহস্যজনক কারণে নৈশ প্রহরি নিয়োগ বন্ধ রয়েছে। 

 
 
 
পাবনা নিউজ২৪.কম
থানাপাড়া (হেলেন কটেজ), পাবনা-৬৬০০
ই-মেইলঃ newsroom@pabnanews24.com