১৩ আষাঢ় ১৪৩১
 

সর্বশেষ

পাবনা ১৮ দল নেতাকর্মীদের ঢাকা অভিমুখে যাত্রা শুরু

Dec 27, 2013, 12:50:00 PM

পাবনা ১৮ দল নেতাকর্মীদের ঢাকা অভিমুখে যাত্রা শুরু

স্টাফ রিপোর্টার ঃ পাবনার ১৮ দল নেতাকর্মীদের মার্চ ফর ডেমোক্রেসি গণতন্ত্রের অভিযাত্রা কর্মসূচিতে যোগ দেবার জন্য পাবনা থেকে জেলা বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা ঢাকার উদ্দেশে যাত্রা শুরু করেছে। 

বৃহস্পতিবার থেকে বিচ্ছিন্নভাবে বাসে ও ট্রেনে করে পাবনা ছেড়েছে শতাধিক নেতাকর্মী। এছাড়াও শিবির ও হেফাজতে ইসলামের কর্মীরাও এ কর্মসূচিতে অংশ নিতে ঢাকায় যেতে শুরু করেছেন। শুক্রবার পাবনার চাটমোহর স্টেশন থেকে তাদের ঢাকা যাওয়ার উদ্দেশে ট্রেনে উঠতে দেখা গেছে। পাবনা জেলা ছাত্রদলের সভাপ্রতি হিমেল রানা  বলেন, যাদের ঢাকায় থাকার জায়গা আছে তারা আগেই চলে যাচ্ছে। বাকিরা পর্যায়ক্রমে যাবে। নাম প্রকাশে অনিচ্ছুক এক শিবির নেতা বলেন, জামায়াত-শিবিরের কয়েকশ নেতাকর্মীও ঢাকায় যাবে বলে দলীয় সিদ্ধান্ত রয়েছে। অনেকে এরই মধ্যে চলে গেছে। জেলা হেফাজতে ইসলামের  একনেতা বলেন, দলের শীর্ষ পর্যায়ের নির্দেশে বৃহস্পতিবার সকাল থেকে নেতাকর্মীরা বাস-ট্রেন যোগে ঢাকা যাওয়া শুরু করেছে। 

জেলার গোয়েন্দা বিভাগের এক কর্মকর্তা জানান, ইতোমধ্যে কয়েকটি দলের শীর্ষ নেতাদের কাছে যাতায়াতের টাকা পাঠানো হয়েছে। সেই টাকা দিয়ে যাবার প্রস্তুতি নিচ্ছে বলে তথ্য রয়েছে। এদিকে  অভিযাত্রা সফল করতে প্রচার প্রচারণাসহ ইতোমধ্যে পৃথক প্রস্তুতি সভা করেছে ১৮ দল। এ বৈঠকে সামগ্রিক পরিস্থিতি পর্যালোচনা করা হয়। গত বুধবার শহরের একটি হোটেলে ১৮ দল- এর নেতারা ঢাকা যাত্রা সফলের ল্েয বৈঠক করেন । পুলিশি বাধা এড়াতে ঢাকায় যেতে পাবনা থেকে আনুষ্ঠানিকভাবে যানবাহন ভাড়া করা হয়নি। নেতাকর্মীরা কৌশল অবলম্বন করে ছোট ছোট দলে ভাগ হয়ে বিভিন্ন পথে ইতোমধ্যে ঢাকায় পৌছেছেন। এদিকে যাত্রাপথে বাস ও ট্রেনে আইন-শৃঙ্খলা রাকারী বাহিনী তল্লাশির নামে হয়রানি ও গণগ্রেফতার করছে বলে বিএনপির প থেকে অভিযোগ করা হয়েছে।  

 
 
 
পাবনা নিউজ২৪.কম
থানাপাড়া (হেলেন কটেজ), পাবনা-৬৬০০
ই-মেইলঃ newsroom@pabnanews24.com