১৭ আষাঢ় ১৪৩১
 

সর্বশেষ

পাবনা-৩ আসনে প্রার্থী কারা সাধারন মানুষ এখনও জানে না!

Dec 28, 2013, 11:08:37 AM

পাবনা-৩ আসনে প্রার্থী কারা সাধারন মানুষ এখনও জানে না!

সংবাদদাতা : ১০ম জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানে বাকী মাত্র কয়েকদিন। কিন্তু ব্যাতিক্রম এ নির্বাচনে চাটমোহরের অধিকাংশ এলাকার গ্রামগঞ্জে নেই প্রচারনা, নেই মিছিল মিটিং এমনকি অনেক গ্রামে কোন প্রার্থীর কোন পোস্টারও নেই। অন্য সকল জাতীয় সংসদ নির্বাচনে যেখানে জমজমাট প্রচার প্রচারনায় তুঙ্গে থাকা এই আসনে এখন পর্যন্ত নীরব নিস্তব্ধই হয়ে আছে। প্রচারনায় চা-স্টল গুলোতেও নেই কোন আলোচনা-সমালোচনা।

পাবনা-৩ আসন তিনটি থানা (চাটমোহর,ভাঙ্গুড়া, ফরিদপুর) নিয়ে নির্বাচনী এলাকা হলেও সিংহভাগ ভোটার চাটমোহরে রয়েছে। চাটমোহর এলাকার ভোটারদের প্রত্যক্ষ ভোটেই ধরা হয় এমপি কে হবেন। কিন্তু এবার দেখা যাচ্ছে অভূতপূর্ব এক ভিন্ন চিত্র। যাদের ভোটে একজন সংসদ নির্বাচিত হচ্ছেন সেই ভোটার গনই জানেনা প্রার্থী ক’জন এবং কে কে !
আসন্ন এ সংসদ নির্বাচনে বাংলাদেশের অন্যতম প্রধান দল বিএনপি নির্বাচনে না আসায় নির্বাচনের এ আনন্দঘন পরিবেশটা একেবারেই ফিকে হয়ে গেছে বলে সাধারন ভোটারদের অভিমত। নির্বাচনে আ’লীগ প্রার্থী থাকলেও তেমন প্রচারনা না থাকা ও অভ্যন্তরিন দলীয় কোন্দলে এ এলাকায় আ”লীগ দলীয় নেতা-কর্মী সমর্থকরাও কোন প্রকারের ভোট প্রার্থনা করতে দেখা যাচ্ছে না। আর এ সকল কারনেই ১০ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থীদের কে অনেকে চিনতে পারছেন না কিংবা চেনার চেষ্টাও করছেন না।
উপজেলার মূলগ্রাম ইউনিয়নের জগতলা গ্রামের আশরাফ আলি জানান, শুনতিছি ৫ তারিখে বলে এমপি নির্বাচন হবি কিন্তু ভোট দেব কাক? কেউতো ভোট চাচ্ছে না। শুনলেম বিএনপিও বলে নির্বাচন করবি না। তাহলে নির্বাচন কার সাথে কার হবি।
একই এলাকার প্রবীণ জনৈক আ’লীগ নেতা জানান, আসলে সংসদ নির্বাচন বলতে বিএনপি- আ’লীগ কেই বোঝায়। যেহেতু বিএনপি নির্বাচনে আসেনি সেহেতু এমন নির্বাচনে কোন প্রচার প্রচারনা থাকবেনা এটাই স্বাভাবিক। আর স্বতন্ত্র প্রার্থীদের কে চেনে। তবে নির্বাচনের কোন প্রচার প্রচারনা না থাকায় এবং বিএনপি নির্বাচনে না আসায় এবারের সংসদ নির্বাচন একেবারে শ্রী হীন হয়ে পড়েছে। 

 
 
 
পাবনা নিউজ২৪.কম
থানাপাড়া (হেলেন কটেজ), পাবনা-৬৬০০
ই-মেইলঃ newsroom@pabnanews24.com