১৭ আষাঢ় ১৪৩১
 

সর্বশেষ

জেএসসি ও জেডিসি পরীা চাটমোহরে ২১৩ জন জিপিএ-৫ পেয়েছে

Dec 30, 2013, 12:57:27 PM

জেএসসি ও জেডিসি পরীা চাটমোহরে ২১৩ জন জিপিএ-৫ পেয়েছে

পিপ : মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিা বোর্ড ও মাদ্রাসা শিা বোর্ডের আওতাধীন জুনিয়ার স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীার ফলাফল রবিবার প্রকাশিত হয়েছে। চাটমোহর উপজেলায় চলতি বছরের জেএসসি পরীায় দুটি কেন্দ্র থেকে সর্বমোট ২ হাজার ৮৫৬ জন পরীার্থী অংশ গ্রহণ করে। পাশ করেছে ২ হাজার ৫১০ জন। পাশের হার ৮৭.৮৮%। আরসিএন এন্ড বিএসএন হাইস্কুল পরীা কেন্দ্রে ২১টি স্কুল থেকে পরীায় অংশ নেয় ১ হাজার ৭৩৮ জন। পাশ করেছে ১ হাজার ৪৮৩ জন। অপরদিকে পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ১৭টি স্কুল থেকে ১ হাজার ১১৮ জন পরীায় অংশ নিয়ে পাশ করেছে ১ হাজার ২৭ জন। সর্বমোট জিপিএ-৫ পেয়েছে ১৯৪ জন। অপরদিকে জেডিসি পরীার দুটি কেন্দ্রে মোট পরীার্থী ছিল ৮৪১ জন। পাশ করেছে ৭০৩ জন। পাশের হার ৮৩.৫৯%। চাটমোহর এনায়েতুল্লাহ সিনিয়র মাদ্রাসা কেন্দ্রে ১১টি মাদ্রাসার ৩৩৬ জন পরীায় অংশ নিয়ে পাশ করেছে ২৬০ জন। অপরদিকে সামাদ সওদা মহিলা মাদ্রাসা কেন্দ্রে ১৯টি মাদ্রাসা থেকে ৫০৫ জন পরীায় অংশ নিয়ে পাশ করেছে ৪৪৩ জন।

চাটমোহরের ঐতিহ্যবাহী শিা প্রতিষ্ঠান আরসিএন এন্ড বিএসএন হাইস্কুল থেকে জেএসসি পরীায় ২১৪ জন পরীার্থী অংশ গ্রহণ করে। পাশ করেছে ২০৪ জন। জিপিএ-৫ পেয়েছে ৪১ জন। পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ২২৫ জন পরীা দিয়ে পাশ করেছে ২০৩ জন। জিপিএ-৫ পেয়েছে ৩১ জন। মথুরাপুর সেন্ট রীটাস উচ্চ বিদ্যালয় থেকে ১৮৩ জন পরীায় অংশ নিয়ে পাশ করেছে ১৮২ জন। জিপিএ-৫ পেয়েছে ৩৫ জন। বিলচলন ইউনিয়ন উচ্চ বিদ্যালয় থেকে ৯৩ জন পরীা দিয়ে পাশ করেছে ৭৭ জন। জিপিএ-৫ পেয়েছে ২৬ জন। এ ছাড়া হান্ডিয়াল উচ্চ বিদ্যালয় থেকে ১০ জন, বোয়ালমারী উচ্চ বিদ্যালয় থেকে ৯ জন, শরৎগঞ্জ টিএ উচ্চ বিদ্যালয় থেকে ৫ জন, আশরাফ জিন্দানী উচ্চ বিদ্যালয় থেকে ৩ জন, উত্তর সেনগ্রাম উচ্চ বিদ্যালয় থেকে ৩ জন,বিলচলন বিএল উচ্চ বিদ্যালয় থেকে ৩ জন, কাটেঙ্গা উচ্চ বিদ্যালয় থেকে ৪ জন, ছাইকোলা উচ্চ বিদ্যালয় থেকে ৬ জন, হরিপুর উচ্চ বিদ্যালয় থেকে ৩ জন জিপিএ-৫ পেয়েছে। এছাড়া লাঙ্গলমোড়া উচ্চ বিদ্যালয়, ছাইকোলা মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়, বয়েন উদ্দিন উচ্চ বিদ্যালয়, মির্জাপুর উচ্চ বিদ্যালয়, ধানকুনিয়া উচ্চ বিদ্যালয়, হরিপুর দূর্গাদাস উচ্চ বিদ্যালয়, দাথিয়া বামনগ্রাম উচ্চ বিদ্যালয়, মহেলা উচ্চ বিদ্যালয়, আটলংকা উচ্চ বিদ্যালয় ও মুক্তিযোদ্ধা উচ্চ বিদ্যালয় থেকে ১ জন করে জিপিএ-৫ পেয়েছে। মূলগ্রাম ইউনিয়ন উচ্চ বিদ্যালয় থেকে ১৩৮ জন পরীার্থী  পরীায় অংশ নিয়ে পাশ করেছে ৮৩ জন শিার্থী। পাশের হার ৬০.৪%। 

অপরদিকে জেডিসি পরীায় কুয়াবাসী দাখিল মাদ্রাসা থেকে ৪ জন, হরিপুর সিনিয়র মাদ্রাসা থেকে ৩ জন, হেংলী বুধপাড়া দাখিল মাদ্রাসা থেকে ৩ জন, হোগলবাড়িয়া সিনিয়র মাদ্রাসা থেকে ২ জন, রামচন্দ্রপুর সিনিয়র মাদ্রাসা থেকে ২ জন জিপিএ-৫ পেয়েছে। এছাড়া এনায়েতুল্লাহ সিনিয়র মাদ্রাসা, বাঘলবাড়ি কৈ দাখিল মাদ্রাসা, বনগ্রাম দাখিল মাদ্রাসা, চক উথুলী মহিলা দাখিল মাদ্রাসা, খতবাড়ি দাখিল মাদ্রাসা থেকে ১ জন করে জিপিএ-৫ পেয়েছে।

 

 
 
 
পাবনা নিউজ২৪.কম
থানাপাড়া (হেলেন কটেজ), পাবনা-৬৬০০
ই-মেইলঃ newsroom@pabnanews24.com