১৭ আষাঢ় ১৪৩১
 

সর্বশেষ

পাবনা সরকারী বালিকা উচ্চ বিদালয়ের প্রধান শিকের বিরুদ্ধে অনিয়ম, দুর্নীতি অসদআচরণের অভিযোগ : শিা কার্যক্রম ব্যাহত

Jan 4, 2014, 12:52:52 PM

পাবনা সরকারী বালিকা উচ্চ বিদালয়ের প্রধান শিকের বিরুদ্ধে অনিয়ম, দুর্নীতি অসদআচরণের অভিযোগ : শিা কার্যক্রম ব্যাহত

পিপ : পাবনার ঐতিহ্যবাহী শিা প্রতিষ্ঠান পাবনা সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক মো: জায়েদুর রহমানের বিরুদ্ধে ব্যাপক অনিয়ম, দুর্নীর্তি অসদআচরণ ও ন্বেচ্ছাচারিতার অভিযোগ পাওয়া গেছে। এ সব অভিযোগের প্রতিকার চেয়ে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিা বোর্ডের মহাপরিচালক, পাবনার জেলা জেলা প্রশাসকসহ বিভিন্ন মহলে অভিযোগ পাঠানো হয়েছে। ফলে বিদ্যালয়ের শিা কার্যক্রম ব্যাহত হচ্ছে।

সংশ্লিষ্ট সুত্রে প্রকাশ, প্রধান শিক সব সময় অভিভাবক, শিক ও কর্মচারীদের সঙ্গে অসৌজন্যমুলক আচরণ করে থাকেন। কোন অভিভাবক কোন সমস্যা নিয়ে তার কাছে গেলে তিনি নিজে কথা না বলে পিয়ন দিয়ে কথা বলে তাদের ফেরত পাঠান। স্কুলের কর্মচারীদের চর থাপ্পর মেরে বিদায় করা হবে বলে সব সময় হুমকি দেয়। পুরুষ কর্মচারীদের সব সময় বেয়াদব বলে এবং তারিয়ে দেওয়ার হুমকি দেয়। মহিলা শিকদের তিনি এক দমই দেখতে পারেন না। পাগলী এবং বেয়াদব ছাড়ায় নানা সময়ে নানা বিশেষণ দিয়ে তাদের সব সময় গালি দিয়ে থাকে। যোগ্যতা নেই এমন সব শিক তার পছন্দের হওয়ায় তাকে দায়িত্বপ্রাপ্ত সহকারী প্রধান শিক হিসেবে নিযুক্ত করেছেন। তিনি কারণে অকারণে বিভিন্ন কর্মচারী ও শিকদের বদলী করার হুমকি দেখায়। সম্প্রতি জুতা পড়ে না আসায় দেড় ‘শ ছাত্রীকে কান ধরে সারা স্কুল ঘোরায় এবং নিজে সেই দৃশ্যে দেখে মজা করে। এ ছাড়া প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা হিসেবে বিভাগীয় বাসা থাকা সত্ত্বেও তিনি সে বাসায় থাকেননা এবং ভাড়াও কাটানো হয়না। এ ছাড়া বিভিন্ন পরীার ফি হিসেবে তিনি জেলা স্কুলের চেয়ে অতিরিক্ত ফি নিয়ে থাকেন। এ ছাড়া চারু ও কারুকলা কম্পোলসারী না হওয়া সত্ত্বেও উক্ত বিদ্যালয়ে তৃতীয় থেকে পঞ্চম শ্রেণী পর্যন্ত বাধ্যতামুলক করা হয়েছে এবং নম্বর যোগ করা হচ্ছে। ঐ বিষয়ে শিক তার কাছে ছাত্রীদের প্রাইভেট পড়াতে বাধ্য করছে। সম্প্রতি নিজে বাঁচতে এক নিরিহ শিককে অন্যায়ভাবে নোয়াখালীর হাতিয়ায় বদলী করেছে। এ সব অভিযোগে শিক কর্মচারীরা ফুসে উঠেছে। 

এ ব্যাপারে পাবনা সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক মো: জায়েদুর রহমানের সঙ্গে মোবাইলে যোগাযোগ করা হলে তিনি তার বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে বার্তা সংস্থা পিপ‘কে বলেন, তিনি নিয়মের বাইরে কোন কাজ করেননি। যা করেছেন সকল শিককের সমন্বয়ে সভায় সর্বসম্মত সিদ্ধান্তে হয়েছে। তিনি আরও বলেন, কোন সময় কোন শিক কর্মচারী বা ছাত্রীদের প্রতি অসদ আচরণ করা হয়নি। যদি কেউ বলে থাকে তা হলে তা ষড়যন্ত্র মুলক।  

 
 
 
পাবনা নিউজ২৪.কম
থানাপাড়া (হেলেন কটেজ), পাবনা-৬৬০০
ই-মেইলঃ newsroom@pabnanews24.com