১৭ আষাঢ় ১৪৩১
 

সর্বশেষ

চাটমোহরে চিকনাই নদীর উপর বীজ নির্মাণে অনিয়ম

May 26, 2014, 11:51:17 AM

চাটমোহরে চিকনাই নদীর উপর বীজ নির্মাণে অনিয়ম

নিজস্ব  সংবাদদাতা : পাবনার চাটমোহর উপজেলার চিকনাই নদীর শাখা খালের উপর ২৩ লক্ষ টাকা ব্যয়ে ব্রীজ নির্মাণ কাজ চলছে ব্যাপক অনিয়মের মাধ্যমে।
জানা গেছে, উপজেলার মূলগ্রাম ইউনিয়নের আটলংকা গ্রামের উত্তরপাড়া এলাকায় গোরস্থান ও মসজিদ সংলগ্ন এলাকায় চিকনাই নদী থেকে ডিকসীর বিলে পানি প্রবেশের খালের উপর দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর কতৃক বাস্তবায়নাধীন ২০১৩-১৪ অর্থবছরের পাকা কাজের আওতায় ২৩ লক্ষ টাকা ব্যয়ে নির্মণাধীন ব্রীজটির ঠিকাদার কোন নিয়ম নীতি না মেনে চালিয়ে যাচ্ছেন নির্মাণ কাজ। কাজটি পেয়েছেন সিরাজগঞ্জের উল¬পাড়ার সুমন ট্রের্ডাসের স্বত্বাধিকারী। ৩৩ ফিট দীর্ঘ এবং ১৪ ফিট চওড়া এ ব্রীজটির নির্মাণ কাজে পাথর, বালি, রড, সিমেন্ট কোনটিরই সঠিক ব্যবহার হচ্ছে না। পাথর, বালি সিমেন্টের মিশ্রনের অনুপাত ঠিক না থাকায় কাজ হচ্ছে অত্যন্ত নিম্নমানের। এ ছাড়াও নিম্নমানের পাথর ও মাটি মিশ্রিত বালু ব্যবহার করছেন ঠিকাদার। অভিযোগ রয়েছে, নিয়মণীতির তোয়াক্কা না করে ব্রীজটির ঠিকাদার নিজে কাজ না করে তা সাব কন্ট্রাক্ট দিয়েছেন। সাব কন্ট্রাক্টে ব্রীজটির কাজ করছেন আওয়ামীলীগ নেতা আটলংকা এলাকার কাজল বিশ্বাস, আব্দুল লতিফ। এ এলাকার ২টি প্রাথমিক বিদ্যালয় ও ২টি কলেজের ছাত্র-ছাত্রীসহ কচুগাড়ি, সোহাগবাড়ি, পবাখালী, খতবাড়ি, আটলংকা নতুনপাড়ার শত শত মানুষকে এ পথে চলাচল করতে হয়। ব্রীজটির কাজ নিম্নমানের হওয়ায় তা যেকোন সময় ভেঙে পড়ার আশংকা রয়ে যাচ্ছে।
এ ব্যাপারে মূলগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গিয়াস উদ্দিন জানান, বিভিন্ন সময়ে বিষয়টি প্রকল্প কর্মকর্তাকে জানানো হলেও তিনি কোন পদক্ষেপ নেননি।
উপজেলা চেয়ারম্যান হাসাদুল ইসলাম হীরা জানান, এলাকাবাসী বিষয়টি আমাকে জানিয়েছে। ব্রীজটিতে নিম্নমানের কাজ হচ্ছে এলাকাবাসী এমন অভিযোগ করলেও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা বজলুর রশীদ তা অস্বীকার করে জানান, নিয়ম মাফিক কাজ হচ্ছে।  

 
 
 
পাবনা নিউজ২৪.কম
থানাপাড়া (হেলেন কটেজ), পাবনা-৬৬০০
ই-মেইলঃ newsroom@pabnanews24.com