১৭ আষাঢ় ১৪৩১
 

সর্বশেষ

সাতপুকুরিয়া বালিকা বিদ্যালয়ে ক্রিয়া প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত

May 29, 2014, 4:24:28 AM

সাতপুকুরিয়া বালিকা বিদ্যালয়ে ক্রিয়া প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত

ঈশ্বরদীর পাশ্ববর্তী লালপুর উপজেলার দুয়ারিয়া ইউনিয়নের সাতপুকুরিয়া নিম্ন মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের দুই দিন ব্যাপী বার্ষিক ক্রিয়া প্রতিযোগিতা, পুরষ্কার বিতরণ ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরষ্কার বিতরণ করেন লালপুর-বাগাতিপাড়ার সাংসদ অ্যাডভোকেট মোঃ আবুল কালাম আজাদ।
বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও দুয়ারিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোঃ ইসমাইল হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, লালপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ আফতাব হোসেন ঝুলফু, সাধারন সম্পাদক ইসাহক আলী, দুয়ারিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি রুহুল আমিন, সাধারন সম্পাদক নুরুল ইসলাম লাবলু, দুয়ারিয়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শামিম আহমেদ, বিদ্যালয়ের সহ-সভাপতি ফজলুর রহমান কবিরাজ। সার্বিক তত্বাবধানে ছিলেন অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ জিল্লুর রহমান। উক্ত ক্রিয়া অনুষ্ঠানে এলাকার মানুষের ঢল নেমে আসে।
প্রধান শিক্ষক জিল্লুর রহমান তার শুভেচ্ছা বক্তব্যে বলেন, দীর্ঘ ১৪ বছর আগে এই বিদ্যালয়টি স্থাপিত হয়। বিভিন্ন ব্যক্তির কাছে অনেক ধর্ণা ধরেও এই বিদ্যালয়টি এমপিও ভুক্ত হয়নি। এমপিও ভুক্ত না হওয়ায় অত্র বিদ্যালয়ের শিক্ষকেরা মানবেতর জিবন-যাপন করে আসছেন। আমি জানি আমাদের বর্তমান এমপি শিক্ষানুরাগী তিনি এই বিদ্যালয়ের দিকে একটু সুদৃষ্টি দিলেই বিদ্যালয়টি এমপিও পেতে পারে। বিদ্যালয়টি এমপিও হলে অত্র বিদ্যালয়ের শিক্ষকদের পরিবারগুলো তিন বেলা একমুঠো অন্য যোগাতে পারে। এমপিও হয়ে গেলে আপনার কথা শিক্ষক এবং তাদের পরিবারের সদস্যরা কৃতজ্ঞতার সাথে স্মরণ রাখবে।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, বর্তমান সরকার হচ্ছে শিক্ষাবান্ধব সরকার। জাতীর জনকের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষার দিকে যথেষ্ট গুরুত্ব দিয়ে থাকেন। বর্তমান সরকারের আমলে শিক্ষার মান বেড়েছে অনেক গুন। এখন আর শিক্ষার্থীরা নকল করেন না। পড়াশুনা করে পরীক্ষার হলে আসেন। দীর্ঘ ১৪ বছরেও স্কুলটি এমপিও হয়নি মানে এরি মধ্যে তিনটি সরকার চলে গেছে। বর্তমান সরকার তামাকের উপর যে ট্যাক্্র বাড়িয়েছে তা দিয়ে ১২০০টি স্কুল করা সম্ভব। তিনি বলেন, এই বিদ্যালয়ের দিকে আমার সুদৃষ্টি থাকবে। এমপিও করার কোন সুযোগ থাকলে অবশ্য এই স্কুলটিকে এমপিও ভুক্তির আওতায় নিয়ে আসবো। তিনি ব্যক্তিগত ভাবে ২০ হাজার টাকা স্কুলের তহবিলে অনুদান প্রদানের ঘোষণা দেন।
 

 
 
 
পাবনা নিউজ২৪.কম
থানাপাড়া (হেলেন কটেজ), পাবনা-৬৬০০
ই-মেইলঃ newsroom@pabnanews24.com