১৫ আষাঢ় ১৪৩১
 

সর্বশেষ

চাটমোহরে কলেজের একমাত্র ঘরটি ভেঙ্গে পড়ায় পাঠদান ব্যহত

May 29, 2014, 1:04:01 PM

চাটমোহরে কলেজের একমাত্র ঘরটি ভেঙ্গে পড়ায় পাঠদান ব্যহত

চাটমোহর প্রতিনিধি  : পাবনার চাটমোহর উপজেলার ছাইকোলা ইউনিয়নে অবস্থিত এমএ আওয়াল ছাইকোলা টেকনিক্যাল এন্ড বিএম কলেজের একমাত্র ঘরটি কাল বৈশাখী ঝড়ে ভেঙে যাওয়ায় পাঠদান কার্যক্রম চরম ভাবে ব্যহত হচ্ছে। ঝড়ে উড়ে গেছে ঘরের টিন। ফলে শ্রেণীকক্ষে ছাত্র ছাত্রীরা রোদ বৃষ্টিতে ভিজে ক্লাস করছে। অর্থাভাবে ঘরটি মেরামত করতে পারছে না কর্তৃপক্ষ।
২০০৪ সালে স্থাপিত হয়ে পাঠদান ও একাডেমিক স্বীকৃতিপ্রাপ্ত প্রতিষ্ঠানটি সুনামের সাথে পরিচালিত হয়ে আসছে। প্রায় ৩শ জন ছাত্র-ছাত্রী প্রতিষ্ঠানটিতে পড়ালেখা করছে। স্কুল শাখায় রয়েছে ১শ ২০ জন শিক্ষার্থী এবং কলেজ শাখায় রয়েছে ১শ ৮০ শিক্ষার্থী। ২০১৩ সালে স্কুল শাখা থেকে ৫২ শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে ৪৬ জন পাশ করেছে। পাশের হার ছিল শতকরা ৮৯ জন। এ প্লাস পায় ১৫ শিক্ষার্থী। ২০১২ সালে কলেজ শাখা থেকে ৭৮ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে পাশ করে ৭২ জন। পাশের হার ছিল শতকরা ৯২। এ প্লাস পায় ১৪ জন। ২০১৩ সালে ৭৪ জন পরীক্ষার্থী অংশ নিয়ে পাশ করে ৭০ জন শিক্ষার্থী। পাশের হার ছিল শতকরা ৯৫। এ প্লাস পায় ২৫ জন। প্রতিষ্ঠানটি শুরু থেকেই ভাল ফলাফল করে আসছে। এখন পর্যন্ত এমপিও ভূক্ত না হলেও ১৭ জন শিক্ষক নিয়মিত ভাবে পাঠ দান করে আসছেন। অফিস সহকারী, এম এলএসএস সহ আরো ৫ জন কর্মরত রয়েছেন প্রতিষ্ঠানটিতে।
এমএ আওয়াল কলেজের অধ্যক্ষ মোঃ জিয়াউর রহমান জানান, প্রতিষ্ঠালগ্ন থেকে আজ পর্যন্ত সরকারী কোন অনুদান পায়নি প্রতিষ্ঠানটি। চেয়ার, টেবিল, বেঞ্চ সংকট তো রয়েছেই। তিনি আরো জানান, এই সময় সরকারী অনুদান না পেলে প্রতিষ্ঠানটি পাঠপোযোগী করা সম্ভব হচ্ছে না। প্রতিষ্ঠানটির মাঠ নিচু হওয়ায় বর্ষার সময় কিছু বৃষ্টি হলেই মাঠটি ডুবে যায়। মাঠটি ভরাট করা জরুরী প্রয়োজন। প্রতিষ্ঠানটি ১০ বছর বয়স পার হলেও এমপিওভূক্ত না হওয়ায় মানবেতর জীবন যাপন করছেন ওই প্রতিষ্ঠানের শিক্ষক কর্মচারীরা।

 

 
 
 
পাবনা নিউজ২৪.কম
থানাপাড়া (হেলেন কটেজ), পাবনা-৬৬০০
ই-মেইলঃ newsroom@pabnanews24.com